New Bangla Love Poem 16 February 2015

New and updated some romantic bangla love poem collection. Get this and sent this of your girlfriend mobile.

আমি বৃষ্টি দেখেছি
বৃষ্টির ছবি একেছি
আমি রোদে পুড়ে
ঘুরে ঘুরে অনেক কেঁদেছি
আমার আকাশ কুসুম স্বপ্ন দেখার
খেলা থামেনি
শুধু তুমি চলে যাবে
আমি স্বপ্নেও ভাবিনি
আমি বৃষ্টি দেখেছি
চারটে দেয়াল মানেই নয়তো ঘর
নিজের ঘরেও অনেক মানুষ পর
কখন কিসের টানে মানুষ
পায় যে খুঁজে বাঁচার মানে
ঝাপসা চোখে দেখা এই শহর
আমি অনেক ভেঙ্গেচুরেও
আবার শুরু করেছি
আবার পাওয়ার আশায়
ঘুরে মরেছি
আমি অনেক হেরে গিয়েও
হারটা স্বীকার করিনি
শুধু তোমায় হারাবো
আমি স্বপ্নেও ভাবিনি
আমি বৃষ্টি দেখেছি
হারিয়ে গেছে তরতাজা সময়
হারিয়ে যেতে করেনি আমার ভয়
কখন কিসের টানে মানুষ
পায় যে খুঁজে বাঁচার মানে
ঝাপসা চোখে দেখা এই শহর
আমি অনেক স্রোতে
বয়ে গিয়ে
অনেক ঠকেছি
আমি আগুন থেকে
ঠেকে শিখে
অনেক পুড়েছি
আমি অনেক কষ্টে
অনেক কিছুই
দিতে শিখেছি
শুধু তোমায় বিদায় দিতে হবে
স্বপ্নেও ভাবিনি
**অঞ্জন দত্ত

======

তীর বেঁধা বুকে
- মোঃ মজিবুর রহমান
তীর বেঁধা বুকে
তীর খসাবার কেউ নেই;
বন্ধুরা যতই বল
ইতি উতি সব কথা
যে পারে খুলে দিতে তীর
সে থেকে গেছে আড়ালেই।
যার ছোঁড়া তীর
বুকে এনে দিল ক্ষতো;
বন্ধুরা যে যাই বল
আমি তো জানি
তার তন্বী উষ্ণ দেহে
অভিমান কত।
জলপটি দিয়ে যতই তোমরা
জলময় কর মোর কপাল;
বন্ধুরা জেনে রেখ
তার হাতের বিন্দু খানেক জল
কাঁপা তীরের শরীরে
আনতে পারে খুশির প্রবাল!!

0 comments: